The-best-router

কম বাজেটে দুইটি সেরা রাউটার

ইন্টারনেট আমাদের নিত্যদিনের সঙ্গী।  নেট কানেকশন ছাড়া বর্তমান সময়ে নিজেকে অনেকটা অচল মনে হয়। ফেসবুক, ইউটিওব,ব্যবসা পরিচালনা, জরুরি বার্তা আলাপচারিতা সবকিছুতেই আমরা ইন্টারনেটের উপর নির্ভরশীল হয়ে পড়েছি।এর মধ্য নেটওয়ার্কের স্পিড যদি কম হয়,তাহলে সময়ের অপচয় ও বিরক্তি মেজাজ বিগড়ে দেয়।তবে এক্ষেত্রে সস্তি দেয় ওয়াইফাই ব্যবহারকারীদের। তারা মোবাইল ইন্টারনেট কানেকশন থেকে অনেকটা সাচ্ছন্দ্য বোধ করে। এক্ষেত্রে রাউটার বাছাইয়ে অনেকেই কনফিউশনে থাকে,কিভাবে অল্পদামের মধ্যে সেরা পারফরমেন্সের রাউটার বাছাই করা যায়।

আজকের এই পোস্টে এমন দুইটি রাউটার নিয়ে আলোচনা করা হবে,যারা পড়ে আপনারা সত্যকার অর্থে উপকৃত হবেন এবং সঠিক রাউটার বাছাইয়ে সক্ষম হবেন।

১. টুটুলিংক এন৩৫০ আর.টি ৩০০ এমবিপিএস ওয়্যারল্যাস এন রাউটার ( Totolink N350RT 300 Mbps Wireless N Router ) :

এই তালিকায় প্রথমেই রাখা হয়েছে এই রাউটাটিকে।বাসাবাড়িতে বা ছয়-সাত জনে ব্যবহার করার জন্য এই রাউটারটি ভালো সার্ভিস প্রদান করবে।

দাম, ফিচার ও ওয়্যারল্যাস সক্ষমতার দিক দিয়ে এই রাউটারটি বাজারের অন্যন্য যেকোনো রাউটার থেকে এগিয়ে। 

Totolink N350 RT রাউটারটি দ্রুত ও কোনো বাধা ছাড়াই স্থিতিশীল নেট কানেকশন তৈরি করে।এই রাউটারটি ৩০০ এমবিপিএস পর্যন্ত ডাওনলোড স্পিড প্রদান করে যা লাইভ,নেট ব্রাউজিং, চ্যাট এর জন্য যথেষ্ট। এটি সর্বশেষ IEEE 802.11 স্ট্যান্ডার্ড ভার্সনের। এই রাউটারটিতে WPA ও WPA2 সিকিউরিটি সিস্টেম ব্যবহার করা হয়েছে। যার কারনে আপনার কানেকশন নিরাপদ থাকবে। এই রাউটার টি ২০০০ বর্গফুট এলাকা ওয়াইফাই কভারেজ করতে পারে,যা আপনার বাসার জন্য ভালো কানেকশন প্রদান করবে। রাউটারটিতে ১ টি WAN পোর্ট ও ৪ টি LAN

২. আসুস আরটিএস ৭৫০ এম বি পি এস ডুয়াল ব্যান্ড 4 আ্যান্টনা ওয়াইফাই রাওটার:

আপনার বাজেট যদি মোটামুটি ভালো ও পর্যাপ্ত পরিমানে থাকে,তাহলে আমি বলব এই রাউটারটা বেটার হবে।

এটি একটি ডুয়াল ব্যান্ডের রাউটার যার ২.৪ GHZ এ ডাটা ট্রান্সপার রেট ৩০০ এমবিপিএস এবং ৫ GHz এ ৪৩৩ এমবিপিএস। ডুয়াল ব্যান্ডের রাউটার হওয়ার কারনে একই সাথে ডাটা ট্রান্সপার রেট অন্য যেকোনো রাউটারের তুলনায় ভালো হবে।

এটাতে সবচেয়ে বড় সুবিধা হলো MIMO প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।  MIMO প্রযুক্তি ব্যবহার করা রাউটারগুলো একই সাথে একাধিক ইউজার ব্যবহার করলে,সকল ডিভাইসে নিরবচ্ছিন্ন ইন্টারনেট কানেকসন প্রদান করে।

MU:MIMO প্রযুক্তি ছাড়া রাউটারগুলোতে যখন একাধিক ডিভাইসে সংযুক্ত থাকে,তখন দেখা যায় একটি ডিভাইসে ভিডিও দেখছে এবং অন্য আরেকটি ডিভাইসে চ্যাট করছে তখন কোনো একটা ডিভাইসে কানেকশন কম পায়,এবং সমস্যা তৈরি করে। এই সমস্যা নিরসনে MIMO প্রযুক্তির উদ্ভব হয় এবং বাজারে MIMO প্রযুক্তি ব্যবহার করে, তেরি অনেক রাউটারই পাওয়া যায়।

আসুস আরটিএস ৭৫০ এম বি পি এস ডুয়াল ব্যান্ড 4 আ্যান্টনা ওয়াইফাই রাওটারটি দাম, ব্র্যান্ড,কোয়ালিটি সবদিক মিলিয়ে সুবিধাজনক মনে হয়। আপনার বাজেটে এটি থাকলে নিতে পারেন।

মন্তব্য করুন

Sorry this site disable right click
Sorry this site disable selection
Sorry this site is not allow cut.
Sorry this site is not allow copy.
Sorry this site is not allow paste.
Sorry this site is not allow to inspect element.
Sorry this site is not allow to view source.

You cannot copy content of this page

error: এই সাইটের যেকোনো ছবি,ভিডিও,আর্টিকেল কপিরাইটের অন্তর্ভুক্ত !!
Don`t copy text!