প্রিয় বন্ধুরা কেমন আছেন?  আমি আজকে আপনাদের মধ্যে শেয়ার করব কিভাবে ক্যানভা প্রো ফ্রিতে পেতে পারেন। ক্যানভা এর সাথে আমরা সবাই কম বেশি পরিচিত।এর আকর্ষণীয় ডিজাইন ও ইউজার ফ্রেন্ডলি হওয়ার কারনে এর জনপ্রিয়তা দিন দিন বাড়ছে।

যারা প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইন করতে চান তারা ক্যানভা ব্যবহার করতে পারেন।  ক্যানভার মাধ্যমে সহজেই লোগো,কভার ফটো, ব্যানার ইত্যাদি যেকোনো ডিজাইন তৈরি করে ফেলা যায়।

ক্যানভা এর ফ্রি ভারসনে অনেক ডিজাইন থাকলেও বেশিরভাগ টেমপ্লেট, ডিজাইন ও ফিচার লক করা থাকে। লক থাকা ট্যাম্পলেট,ডিজাইন, ফিচার ব্যবহারের জন্য ক্যানভা প্রোতে আপগ্রেড হতে হয়।

ক্যানভা প্রিমিয়াম ভারসন অনেক ব্যয়বহুল। যারা মাঝেমধ্যে ব্যবহার করে বা বিগেইনার তাদের পক্ষে কেনা সম্ভব নয়।তাই অনেকেই প্রিমিয়াম ভার্সনটি ব্যবহার করতে পারে না।

আজকের এই টিউটোরিয়ালে বলব কিভাবে সম্পূর্ণ ফ্রিতেই ক্যানভা প্রোতে আপগ্রেড হবেন।

আপনি প্রথমেই আপনার মোবাইলের ক্রোম,ফায়ারফক্স বা যেকোনো ব্রাউজারে গিয়ে ক্যানভতে সাইন ইন করুন। যদি অ্যাকাউট না থাকে তাহলে প্রথমে অ্যাকাউট তৈরি করে নিন।

আপনি যে ব্রাউজার থেকে লগইন করা অবস্থায় আছেন, নিচের লিংকগুলোর যেকোনো একটাতে ক্লিক করেন।সেই লিংকে ক্লিক করার পর যে পেজটি ওপেন হবে,সেখানেন ক্যানভা প্রো এর লিংক দেওয়া আছে। সেই লিংকগুলোতে ক্লিক করুন

অটোমেটিক আপনি ক্যানভা প্রোতে আপগ্রেড হয়ে যাবেন। যদি কাজ না করে তাহলে এই লিস্টে দেওয়া পেজের লিংকগুলো একটা একটা করে চেক করে ইনভাইট লিংকে ক্লিক করুন।

অনেক সময় লিংকগুলো কাজ করেনা, কারন তারা সর্বোচ্চ পরিমান মেম্বার এড করে ফেলেছে,তাই হতাশ না হয়ে, আমার দেওয়া লিস্টের পেজ লিংকগুলো একটা একটা করে চেক করতে থাকুন। যে গ্রুপটা খালি থাকবে,সেখানেই আপনি অটোমেটিক এড হয়ে যাবেন।

যদি এই ব্লগটি আপনার উপকারে আাসে তাহলে আপনার টাইমলাইনে শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ

মন্তব্য করুন

Sorry this site disable right click
Sorry this site disable selection
Sorry this site is not allow cut.
Sorry this site is not allow copy.
Sorry this site is not allow paste.
Sorry this site is not allow to inspect element.
Sorry this site is not allow to view source.

You cannot copy content of this page

error: এই সাইটের যেকোনো ছবি,ভিডিও,আর্টিকেল কপিরাইটের অন্তর্ভুক্ত !!
Don`t copy text!